Symphony Mobile Update

Jobs Circular

Walton Mobile Update




দৈনন্দিন জীবনে মোটরসাইকেল সহায়ক বন্ধু। সময় বাঁচা’তে মোটরসাইকেল ব্যবহার বেশি হচ্ছে। এতে করে জ্বালানি তেলের মূল্য বেড়েই চলেছে, বাড়ছে যানবাহনের সংখ্যাও। প্রতিদিন জ্বালানি ভরতে পেট্রোল পাম্পে লম্বা লাইনে দাঁড়াতে হয়, এতে সময়ের অপচয় হয় অনেক বেশী। এই প্রথম দেশের বাজারে আকিজ মটরস এমন একটি ই-বাইক এনেছে, যার মাধ্যমে ২০০ টাকায় সারা মাস চালাতে পারবে। ঈগলনামের এই বাইকটি আপনার যাতায়াতকে করবে আরও সহজ। এটি একটি ইলেকট্রিক বাইক। এই বাইক’টির আরেক টি সুবিধা রয়েছে, এর ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে সাইকেলের মত প্যাডেল ঘুরিয়ে গন্তব্যে পৌঁছানো যাবে। 

ঈগলনামের প্যাডেল চালিত দুই চাকার এই ই-বাইকে ৩৫০ ওয়াটের লিড এসিড ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ব্যাটারি ক্যাপাসিটি ৬০ ভোল্ট এবং ১২ অ্যাম্পিয়ার আওয়ারের। ব্যাটারি পরিপূর্ণ চার্জ করতে সময় লাগবে ৮ ঘণ্টা। প্রতিদিন বাইকটি পূর্ণ চার্জ করতে সর্বোচ্চ ৬ টাকার বিদ্যুৎ খরচ হবে। যা মাস শেষে ২০০ টাকারও কম খরচ হবে।

ঈগলদিনে ৪৫-৫০ কিলোমিটার পথ চলতে পারবে যদি বাইকটি পূর্ণ চার্জ করা থকে। ঘণ্টায় ৩৮ কিলোমিটার বেগে বাইকটি চলবে। বাইকটিতে  চালক ছাড়াও আরেকজন আরোহন করতে পারবেন। বাইকের ব্যাটারিতে কতটুকু চার্জ আছে সেটা জানার উপায় রয়েছে। বাইকটির সামনে ও পিছনে ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। টায়ার সাইজ ২.২৫-১৭, এছাড়া হেডলাইট এবং পেছনে টেললাইট, সিগন্যাল লাইট আছে। বাইকটি চালানোর সময় পেছনের গাড়ি দেখার জন্য লুকিং গ্লাস ব্যবহার করা হয়েছে।
ঈগলনামের এই ইলেকট্রিক বাইকটির মূল্য ৪৯ হাজার ৫০০ টাকা। আকিজ মটরস এর সকল শো-রুমে এই ইলেকট্রিক বাইকটি পাওয়া যাবে।

No comments:

Post a Comment